রবিবার । ডিসেম্বর ৪, ২০২২ । । ১২:১৬ পিএম

বিআরটিসিতে ৯৩টি চাকরি, বেতন ২৫ হাজার

ক্যারিয়ার ডেস্ক | নতুনআলো টোয়েন্টিফোর ডটকম
প্রকাশিত: 2022-06-07 16:32:56 BdST হালনাগাদ: 2022-08-05 18:13:37 BdST

Share on

বিআরটিসি চাকরি, বেতন ২২ হাজার

বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) সম্প্রতি বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি অস্থায়ী ভিত্তিতে ১০টি ক্যাটাগরিতে ৯৩ জন লোক নেবে।


আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।


পদের নাম: ক্রয় কর্মকর্তা
পদ সংখ্যা: একটি। যোগ্যতা: স্নাতকোত্তর ডিগ্রি। সংশ্লিষ্ট ক্ষেত্রে দায়িত্বশীল পদে পাঁচ বছরের অভিজ্ঞতাসহ সংশ্লিষ্ট ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা। স্থানীয় ও আন্তর্জাতিক ক্রয় আইন ও নিয়ম সম্পর্কে পর্যাপ্তভাবে ওয়াকিবহাল হতে হবে। বিশেষ যোগ্যতার ক্ষেত্রে শর্তাবলী শিথিলযোগ্য। বেতন স্কেল: ২২০০০-৫৩০৬০ টাকা (গ্রেড-৯)


পদের নাম: জনসংযোগ কর্মকর্তা
পদ সংখ্যা: একটি। যোগ্যতা: সাংবাদিকতায় কমপক্ষে দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি। সাধারণত জনসংযোগ কর্মকর্তা প্রতিষ্ঠান কর্তৃক যেসব প্রকাশনা প্রদর্শনী ও বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়, সেগুলো পরিকল্পনা, তত্ত্বাবধান করার ক্ষমতাসহ জনসংযোগ প্রতিষ্ঠানে কমপক্ষে পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা। যোগাযোগমাধ্যমে প্রকাশের জন্য খবর ও ফিচার তৈরির ক্ষমতা থাকতে হবে। প্রুফ পাঠ তত্ত্বাবধান করা ও নকশা প্রস্তুত করা অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচিত হবে। বেতন স্কেল: ২২০০০-৫৩০৬০ টাকা (গ্রেড-৯)


পদের নাম: সহকারী প্রশাসনিক কর্মকর্তা
পদ সংখ্যা: চারটি। যোগ্যতা: স্নাতক ডিগ্রি। প্রশাসনে পাঁচ বছরের বাস্তব অভিজ্ঞতাসহ শ্রম ব্যবস্থাপনার ক্ষমতা। শ্রম আইন সম্পর্কে সম্যক জানাশোনা থাকতে হবে। বেতন স্কেল: ১২৫০০-৩০২৩০ টাকা (গ্রেড-১১)


পদের নাম: উপসহকারী প্রকৌশলী (সিভিল/বৈদ্যুতিক)
পদ সংখ্যা: দুটি। যোগ্যতা: সিভিল/বৈদ্যুতিক কর্ম তত্ত্বাবধান ও রক্ষণাবেক্ষণে কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতাসহ সিভিল/বৈদ্যুতিক প্রকৌশলে সনদ থাকতে হবে। বেতন স্কেল: ১২৫০০-৩০২৩০ টাকা (গ্রেড-১১)


পদের নাম: সাঁটলিপিকার
পদ সংখ্যা: একটি। যোগ্যতা: এইচএসসি/সমমান পাস। বাণিজ্যিক উপাধিপত্র অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচিত হবে। ইংরেজি ও বাংলা সাঁটলিপিতে প্রতি মিনিটে যথাক্রমে ৮০ ও ৫০ শব্দের গতিসম্পন্ন থাকতে হবে। ইংরেজি ও বাংলা মুদ্রাক্ষরে প্রতি মিনিটে যথাক্রমে ৩০ ও ২৫ শব্দের গতি থাকতে হবে। বেতন স্কেল: ১১০০০-২৬৫৯০ টাকা (গ্রেড-১৩)


পদের নাম: ইলেকট্রিশিয়ান (নির্মাণ)
পদ সংখ্যা: দুটি। যোগ্যতা: এসএসসি পাস। সংশ্লিষ্ট বিষয়ে সনদপত্রসহ কাজে কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতা। বেতন স্কেল: ১০২০০-২৪৬৮০ টাকা (গ্রেড-১৪)


পদের নাম: প্রাক্কলনিক/এস্টিমেটর (সিভিল)
পদ সংখ্যা: একটি। যোগ্যতা: সিভিল নির্মাণকাজ তত্ত্বাবধান ও প্রাক্কলনে কমপক্ষে এক বছরের অভিজ্ঞতাসহ প্রকৌশল (সিভিল) সনদধারী। বেতন স্কেল: ৯৭০০-২৩৪৯০ টাকা (গ্রেড-১৫)


পদের নাম: সহকারী নকশাকারী/ড্রাফটসম্যান
পদ সংখ্যা: একটি। যোগ্যতা: এসএসসি পাস ও সিভিল নকশাবিদ্যায় উপাধিপত্রসহ সিভিল অঙ্কনে কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতা। বেতন স্কেল: ৯৭০০-২৩৪৯০ টাকা (গ্রেড-১৫)


পদের নাম: আমিন
পদ সংখ্যা: একটি। যোগ্যতা: এসএসসি পাস। কোনো প্রতিষ্ঠান থেকে সার্ভে কোর্স সমাপ্তকরণ সনদপত্রসহ কোনো প্রকল্পে জরিপ কাজে কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতা। বেতন স্কেল: ৯৩০০-২২৪৯০ টাকা (গ্রেড-১৬)


পদের নাম: বিল সহকারী
পদ সংখ্যা: দুটি। যোগ্যতা: বাণিজ্যে উচ্চমাধ্যমিক পাস। বেতন স্কেল: ৯৩০০-২২৪৯০ টাকা (গ্রেড-১৬)


পদের নাম: টেলিফোন অপারেটর
পদ সংখ্যা: দুটি। যোগ্যতা: এসএসসি পাস। পিএবিএক্স পরিচালনায় তিন বছরের বাস্তব অভিজ্ঞতা।
বেতন স্কেল: ৯৩০০-২২৪৯০ টাকা (গ্রেড-১৬)


পদের নাম: স্টোরম্যান
পদ সংখ্যা: ৩৭। যোগ্যতা: বিজ্ঞান বিভাগে এসএসসি পাস অথবা স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মোটরযান কোর্সের সনদধারী। বেতন স্কেল: ৮৮০০-২১৩১০ টাকা (গ্রেড-১৮)


পদের নাম: পিওএল অ্যাটেনডেন্ট (পেট্রোলিয়াম অয়েল অ্যান্ড লুব্রিকেন্ট)
পদ সংখ্যা: ২৮। যোগ্যতা: এসএসসি পাস। সংশ্লিষ্ট বিষয়ে জ্ঞানসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে। বেতন স্কেল: ৮২৫০-২০০১০ টাকা (গ্রেড-২০)


পদের নাম: পরিচ্ছন্নতাকর্মী
পদ সংখ্যা: ১০। যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস। বেতন স্কেল: ৮২৫০-২০০১০ টাকা (গ্রেড-২০)


বয়সসীমা: ২০২২ সালের ১৯ জুন প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।


আবেদন যেভাবে: আগ্রহীরা http://brtc.teletalk.com.bd/ এ লিংকে আবেদন করতে হবে।


আবেদন ফি: অনলাইনে ফরম পূরণের ৭২ ঘণ্টার মধ্যে ১ থেকে ৪ নম্বর পদের জন্য ৫০০ টাকা এবং ৫ থেকে ১৪ নম্বর পদের জন্য ৩০০ টাকা টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।


আবেদনের শেষ সময়: ১৯ জুন ২০২২, বিকেল ৫টা পর্যন্ত।



  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত