শুক্রবার । এপ্রিল ১৯, ২০২৪ । । ০৪:১০ এএম

নিউইয়র্কে কমছে হাসপাতালের শয্যা

আন্তর্জাতিক ডেস্ক | নতুনআলো টোয়েন্টিফোর ডটকম
প্রকাশিত: 2020-03-31 21:06:18 BdST হালনাগাদ: 2020-04-01 13:02:49 BdST

Share on

নিউইয়র্কে কমছে হাসপাতালের শয্যা

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের মহামারির কেন্দ্রস্থল হয়ে উঠেছে নিউ ইয়র্ক। সোমবার পর্যন্ত সেখানে ৬৭ হাজারের বেশি আক্রান্ত শনাক্ত হয়েছে। আর মারা গেছে এক হাজার দুইশোরও বেশি মানুষ।

 

মহামারি এখনও চূড়ান্ত পর্যায়ে না পৌঁছালেও সেখানে ইতোমধ্যে হাসপাতালের শয্যার সংকট শুরু হয়েছে। পরিস্থিতি সামাল দিতে করোনায় আক্রান্ত নন এমন রোগীদের চিকিৎসা দিতে রবিবার নিউ ইয়র্ক উপকূলে নোঙ্গর করেছে এক হাজার শয্যার হাসপাতাল বিশিষ্ট মার্কিন নৌবাহিনীর একটি জাহাজ। মার্কিন সংবাদমাধ্যম বিজনেস ইনসাইডার এই খবর জানিয়েছে।


বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। দেশটিতে প্রায় এক লাখ ৬৪ হাজার মানুষ এই ভাইরাসে আক্রান্ত। আর এতে আক্রান্ত হয়ে সেখানে মারা গেছে তিন হাজার একশোরও বেশি মানুষ।

 

গত ১ মার্চ নিউ ইয়র্কে প্রথমবারের মতো ৩০ বছর বয়সী এক নারীর শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। ইরান ভ্রমণ করে আসা নারী সেখানেই ভাইরাসটির সংস্পর্শে এসেছিলেন বলে ধারণা করা হয়। এরপরে দ্রুতই সেখানে বাড়তে থাকে আক্রান্তের সংখ্যা। বিশেষজ্ঞরা বলছেন, আরও বেশি মানুষের পরীক্ষা করা হলে আক্রান্তের সংখ্যা আরও বাড়বে।

 

করোনা আক্রান্তদের হাসপাতালের শয্যায় চিকিৎসার সুযোগ করে দিতে রবিবার নিউ ইয়র্ক উপকূলে পৌঁছেছে মার্কিন নৌবাহিনীর জাহাজ ইউএসএনএস কমফোর্ট। এক হাজার শয্যা বিশিষ্ট এই হাসপাতাল জাহাজে কেবলমাত্র করোনা আক্রান্ত নয় এমন রোগীদের চিকিৎসা দেওয়া হবে।



  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত