শুক্রবার । এপ্রিল ১৯, ২০২৪ । । ০৭:৩৪ এএম

রিফাত হত্যা মামলার রায় ৩০ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক। নতুনআলো টোয়েন্টিফোর ডটকম
প্রকাশিত: 2020-09-16 16:50:11 BdST হালনাগাদ: 2020-09-16 21:48:51 BdST

Share on

রিফাত হত্যা

বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার রায় ঘোষণার তারিখ ঠিক করেছেন আদালত। আগামী ৩০ সেপ্টেম্বর এই মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির রায় ঘোষণা করা হবে। আজ বুধবার দুপুরে বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান এই আদেশ দেন।

 

রিফাত হত্যা মামলার ১৪ কিশোর অপরাধীর বিচারকাজ বরগুনা জেলা শিশু আদালতে চলবে। বিচারিক আদলতের সরকারি কৌঁসুলি ভুবন চন্দ্র হালদার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, পূর্ব নির্ধারিত কার্যসূচি অনুযায়ী ১০ আসামির পক্ষে-বিপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়েছে।

 

রিফাতের স্ত্রী ও এই হত্যা মামলার আসামি আয়েশা সিদ্দিকা মিন্নিকে উচ্চ আদালতের দেওয়া জামিনের মেয়াদ শেষ হওয়ার আজ আদালত তাকে তার আইনজীবী অ্যাডভোকেট মাহবুবুল বারী আসলামের জিম্মায় দেন।

 

এ মামলায় মোট ২৪ জনকে আসামি করা হয়। এদের মধ্যে মিন্নিসহ ১০ জন বয়স্ক আসামি ও বাকি ১৪ জন অপ্রাপ্ত বয়স্ক আসামি।

 

আজ সকাল ৯টার দিকে আয়েশা সিদ্দিকা মিন্নির সঙ্গে তার বাবা মোজাম্মেল হোসেন আদালতে উপস্থিত হন। কড়া নিরাপত্তায় আদালতে হাজির করা হয় এই মামলায় কারাগারে থাকা প্রাপ্তবয়স্ক আট আসামিকে। ১০ আসামির মধ্যে মো. মুসা মামলার শুরু থেকেই পলাতক।

 

গত বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত হত্যাকাণ্ড সংঘটিত হয়। ওই বছর ১ সেপ্টেম্বর ২৪ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। আসামিদের প্রাপ্ত ও অপ্রাপ্তবয়স্ক— দুই ভাগে বিভক্ত করা হয়। প্রাপ্তবয়স্ক ১০ জন ও অপ্রাপ্তবয়স্ক ১৪ জনকে আসামি করা হয়।

 

চলতি বছরের ১ জানুয়ারি রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত। এরপর ৮ জানুয়ারি থেকে প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু হয়। মোট ৭৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেন আদালত।



  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত