মঙ্গলবার । জুন ২, ২০২০ । । ০২:০২ পিএম

সংগীতা আহমেদ ও সংগীতা খানের জন্মদিন আজ

অনন্য দিনের সংগীতাদ্বয়

সৈনূই জুয়েল | নতুনআলো টোয়েন্টিফোর ডটকম
প্রকাশিত: 2018-07-04 05:26:17 BdST হালনাগাদ: 2018-07-08 14:53:22 BdST

Share on

সংগীতা আহমেদ ও সংগীতা খান। ছবি: সংগৃহীত

দুজনেই সংগীতা। একজন সংগীতা আহমেদ। আরেকজন সংগীতা খান। দুজনেই ভাল বন্ধু। নারী উদ্যোক্তা হিসেবে দুজনেই ব্যবসায়িক অঙ্গনে প্রিয়মুখ। দুজনেই কাজ করছেন নারী উদ্যোক্তাদের উন্নয়নে। উভয়েই সম্পৃক্ত আছেন বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিতে (বিডাব্লিউসিসিআই)।


সংগীতা আহমেদ বিডাব্লিউসিসিআইয়ের জ্যেষ্ঠ সহ-সভাপতি। আর সংগীতা খান দায়িত্ব পালন করছেন সংগঠনটির কোষাধ্যক্ষ হিসেবে।


পেশাগত ও সামাজিক নানা অনুষ্ঠান-আয়োজনে দুজনের সহ-উপস্থিতি হৃদ্যতার সাক্ষ্য বহন করে। এমনকি তাদের দেখা যায় উভয়ের পারিবারিক নানা উপলক্ষ্য আর আড্ডাতেও।


আজ ৪ জুলাই। দুই সংগীতারই জন্মদিন। দুজনকেই জন্মদিনের শুভেচ্ছা।

সংগীতা আহমেদ। ছবি: নতুনআলো টোয়েন্টিফোর ডটকম
বহুমুখী গুণান্বিতা সংগীতা আহমেদ
সংগীতা আহমেদের অন্যতম পরিচয়, তিনি একজন সফল ব্যবসায়ি। রাজধানীর গুলশান ও বনানীর জনপ্রিয় রেস্তোরাঁ টাইম আউট'র ব্যবস্থাপনা অংশীদার তিনি। যুক্ত আছেন বাংলাদেশ মহিলা সমিতির সঙ্গে। তিনি মহিলা সমিতির সহ-সভাপতি পদেও দায়িত্ব পালন করছেন। সুনাম কুড়িয়েছেন সংবাদ পাঠিকা হিসেবেও। তিনি বিটিভির রাত ১০টার ইংরেজি সংবাদের একজন নিয়মিত সংবাদ পাঠিকা। তাঁর স্বামী সংগীত শিল্পী ও সংগীত আয়োজক হাসান আবিদুর রেজা জুয়েল, যিনি ইভেন্ট ব্যবস্থাপনা প্রতিষ্ঠান গ্রিনবী কমিউনিকেশন্স’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)।


সংগীতা আহমেদ বর্তমানে দায়িত্ব পালন করছেন অগ্রণী ব্যাংকের পরিচালক হিসেবেও। এর আগে তিনি জনতা ব্যাংকের পরিচালক পদে দায়িত্ব পালন করেছেন।


আতিথেয়তার প্রতি ভীষণ ঝোঁক সংগীতা আহমেদের। অবসরে বেড়াতে ভালবাসেন তিনি। পছন্দ করেন সিনেমা দেখতে। সম্প্রতি তিনি ঘুরে এসেছেন ব্যাংকক থেকে।

সংগীতা খান। ছবি: নতুনআলো টোয়েন্টিফোর ডটকম
উদ্যমী, চ্যালেঞ্জিং সংগীতা খান
সংগীতা খানও একজন ব্যবসায়ি। রাজধানীর বনানীর অভিজাত রূপচর্চা স্যালন ডিভাইন বিউটি লাউঞ্জ'র ব্যবস্থাপনা অংশীদার তিনি। যুক্ত আছেন টাইম আউট রেস্তোরাঁর সঙ্গে, অংশীদার হিসেবে।


গত বছর (২০১৭) ডিভাইন বিউটি লাউঞ্জ আয়োজিত 'কালার অ্যান্ড ক্লিক' নামে মেকআপের ছবি নিয়ে প্রদর্শনী করে রূপচর্চা অঙ্গনে ভিন্নতা যোগ করে প্রশংসা কুড়িয়েছেন তিনি। সংগীতা খানের স্বামী এফ আর খান (ফয়জুর রহমান খান) দেশের অন্যতম পথিকৃৎ আবাসন শিল্প ব্যক্তিত্ব ও বিটিআই'র ব্যবস্থাপনা পরিচালক।


সময় পেলে বেড়ানোর সুযোগ হাতছাড়া করেন না সংগীতা খান। সম্প্রতি তিনি ঘুরে এসেছেন ইংল্যান্ড থেকে। এবারের ভ্রমণের অংশ হিসেবে সাহসিকতাপূর্ণ স্কাই ডাইভিং (উড়ন্ত বিমান থেকে লাফিয়ে পড়া) ছিল তার জন্য অত্যন্ত রোমাঞ্চকর অভিজ্ঞতা।

 

আরও পড়ুন

ফ্যাশন হাউজে শুরু, রেস্তোরাঁয় সফল

রূপচর্চার ওয়ানস্টপ সেবাকেন্দ্র ডিভাইন বিউটি লাউঞ্জঃ সংগীতা খান



  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত