বৃহস্পতিবার । অক্টোবর ২৪, ২০১৯ । । ০৮:৫৬ এএম

প্রধানমন্ত্রীকে কটূক্তিতে লাইক ও শেয়ার, শিক্ষক গ্রেপ্তার

কুষ্টিয়া প্রতিনিধি | নতুনআলো টোয়েন্টিফোর ডটকম
প্রকাশিত: 2018-08-14 14:23:16 BdST হালনাগাদ: 2018-09-11 13:57:51 BdST

Share on

মকছেদ আলী, প্রধান শিক্ষক, জেএন মাধ্যমিক বিদ্যালয়, কুমারখালি। ছবি: সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে দেওয়া স্ট্যাটাস লাইক ও শেয়ার দেওয়ার অভিযোগে কুষ্টিয়ার কুমারখালীতে একটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। ওই শিক্ষকের নাম মকছেদ আলী। তিনি কুমারখালী শহরের জেএন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।


সোমবার (১৩ আগস্ট) রাত সাড়ে আটটার দিকে কুমারখালী শহরের গণমোড় কাঁচাবাজার এলাকা থেকে মকছেদ আলীকে গ্রেপ্তার করা হয়। এর আগে তাঁর বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে থানায় মামলা করেন কুমারখালী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফরিদ ইকবাল খান। তিনি কুমারখালী পৌরসভার চার নম্বর কুণ্ডুপাড়া ওয়ার্ডের কাউন্সিলর।


মামলার বরাত দিয়ে পুলিশ সূত্র জানায়, রেবেকা সুলতানা নামের একটি ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অশালীন কটূক্তি করে একটি স্ট্যাটাস পোস্ট করা হয়। প্রধান শিক্ষক মকছেদ আলী স্ট্যাটাসটি লাইক ও শেয়ার করে প্রচারণায় সহযোগিতা করেছেন। বিষয়টি কুমারখালী পৌরসভার চার নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফরিদ ইকবাল খান লিখিত অভিযোগসহ পুলিশের নজরে আনেন।


আজ মঙ্গলবার সকালে কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল খালেক বলেন, গতকাল রাতে অভিযান চালিয়ে মকছেদ আলীকে আটক করা হয়। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ (২) ধারায় মামলা হয়েছে। এক প্রশ্নের জবাবে ওসি বলেন, প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতিকে নিয়ে কটূক্তি করলে কোনো অনুমিত ছাড়াই মামলা নেওয়া যায়। আজ দুপুরে ওই শিক্ষককে কুষ্টিয়া আদালতে পাঠানো হবে।


মামলার বাদী ফরিদ ইকবাল খান প্রথম আলোকে বলেন, ‌‌‘আমার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বাজে কথা বলায় আমি এর শাস্তি দাবি করেছি।’



  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত