বুধবার । মে ২২, ২০১৯ । । ০৫:৫৮ এএম

খাবারে ভেজাল: সুলতান'স ডাইনকে এক লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক | নতুনআলো টোয়েন্টিফোর ডটকম
প্রকাশিত: 2019-01-14 19:06:39 BdST হালনাগাদ: 2019-01-14 22:56:55 BdST

Share on

খাদ্যে ভেজাল বিরোধী অভিযানে দক্ষিণের মেয়র সাঈদ খোকনসহ অন্যান্যরা। ছবি: সংগৃহীত

খাবারে ভেজাল মেশানো, অস্বাস্থ্যকর নোংরা রন্ধন পরিবেশের দায়ে রাজধানীর অভিজাত রেস্তোরাঁ সুলতান'স ডাইন, স্টার কাবাব ও বিবিকিউ রেস্টুরেন্টকে অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের খাদ্যে ভেজাল বিরোধী অভিযানের আওতায় এসব দণ্ড দেয়া হয় রেস্তোরাঁগুলোকে।


রোববার (১৩ জানুয়ারি) ডিএসসিসি মেয়র সাঈদ খোকন খাদ্যে ভেজালবিরোধী অভিযান পরিচালনা করেন। এসময় তিনি কয়েকটি রেস্তরাঁকে ভেজালের অভিযোগে জরিমানা করেন।

খাদ্যে ভেজাল থাকার দায়ে সুলতানস ডাইনকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ছবি: নতুন আলো টোয়েন্টিফোর ডটকম
এরমধ্যে রয়েছে রাজধানীর জনপ্রিয় রেস্তোরাঁ স্টার কাবাব। স্টার কাবাব ধানমন্ডি শাখাকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র সাঈদ খোকন। খাবারে ভেজালের দায়ে স্টার কাবাব রেস্তোরাঁকে ওই জরিমানা করেন।


এ সময় অস্বাস্থ্যকর খাবার পরিবেশনের দায়ে সাত মসজিদ রোডের সুলতান'স ডাইনকে এক লাখ টাকা ও বিবিকিউ রেস্তোরাঁকে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে। সূত্র বার্তা সংস্থা ইউএনবির।


রোববার থেকে শুরু হয়েছে সপ্তাহব্যাপী ভেজাল বিরোধী অভিযান।

খাদ্যে ভেজাল থাকার দায়ে স্টার কাবাবকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ছবি: নতুন আলো টোয়েন্টিফোর ডটকম
সাংবাদিকদের সাঈদ খোকন বলেন, খাদ্যে ভেজালবিরোধী অভিযান অব্যাহত রয়েছে। আমরা বিভিন্ন সময় জরিমানা করলেও ভেজাল বন্ধ করতে সক্ষম হইনি। তাই আমরা কঠোর সিদ্ধান্ত নিয়েছি। এখন থেকে খাদ্যে ভেজাল প্রমাণিত বা প্রতীয়মান হলে জেলে পাঠানোর ব্যবস্থা করবো, সেটা প্রতীকী হলেও করবো।


তিনি আরো বলেন, খাদ্যে ভেজাল প্রতিরোধে বিভিন্ন সংস্থা অভিযানে নেমেছে। আমরাও নিয়মিত কাজ অব্যাহত রেখেছি। এরপরেও ভেজাল বন্ধ হয়নি। তাই আজ থেকে কঠোর সিদ্ধান্ত নিতে যাচ্ছি। এখন কোনো প্রতিষ্ঠানের খাবারে ভেজাল প্রমাণিত হলে তাকে জেলে পঠানো হবে। সেটা অল্প সময়ের জন্য হলেও তাকে জেলে যেতে হবে।

খাদ্যে ভেজাল থাকার দায়ে বিবিকিউকে তিন হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ছবি: নতুন আলো টোয়েন্টিফোর ডটকম
মেয়র সাঈদ খোকন বলেন, সবার জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।


আর্থিক জরিমানাটা খুব বেশি সুফল বয়ে আনছে না উল্লেখ করে মেয়র সাঈদ খোকন বলেন, অবস্থার উন্নতিকল্পে আমরা আস্তে আস্তে আরো কঠোর হতে চাই। খাদ্যে ভেজাল কোনোভাবেই সহ্য করা হবে না।



  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত