রবিবার । সেপ্টেম্বর ২০, ২০২০ । । ০৩:৫৩ এএম

উত্তরাঞ্চলে অব্যাহত থাকবে বজ্রসহ বৃষ্টিপাত

নিজস্ব প্রতিবেদক। নতুনআলো টোয়েন্টিফোর ডটকম
প্রকাশিত: 2020-07-19 13:08:04 BdST হালনাগাদ: 2020-07-19 20:13:01 BdST

Share on

বজ্রসহ বৃষ্টিপাত

দেশের রংপুর ও ময়মনসিংহ বিভাগসহ উত্তরাঞ্চলীয় এলাকাগুলোতে চলতি সপ্তাহ অর্থাৎ আগামী সাত থেকে দশদিন কিংবা তারও বেশি সময় ধরে বজ্রসহ হালকা থেকে ভারী বর্ষণ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এসব অঞ্চলে দিনের অধিকাংশ সময় আকাশ মেঘাচ্ছন্ন থাকবে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

 

রোববার (১৯ জুলাই) সকালে সারাবাংলাকে আগামী ২৪ ঘ্ণ্টার আবহাওয়ার পূর্ভাবাস বিষয়ে এ সব তথ্য জানান আবহাওয়াবিদ মো. শাহিনু্ল ইসলাম।

 

তিনি বলেন, ‘মৌসুমি বায়ুর প্রভাবে দেশের উত্তরাঞ্চলীয় এলাকায় হালকা থেকে ভারি বর্ষণ বজ্রসহ অব্যাহত থাকবে। এটি এক সপ্তাহ কিংবা দশদিন পর্যন্ত অব্যাহত থাকতে পারে। এসময় এসব এলাকায় সূর্যের তেমন দেখা মিলবে না। দিনের অধিকাংশ সময় আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে।’

 

তিনি জানান, তবে একই ধারা অব্যাহত থাকবে চট্টগ্রাম, রাজশাহী ও সিলেট অঞ্চলেও। যদিও এসব অঞ্চলে উত্তরাঞ্চলীয় এলাকার মত টানা বৃষ্টিপাত থাকবে না। মাঝে মাঝে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত বজ্রসহ অব্যাহত থাকবে। তবে বরিশাল ও খুলনাঞ্চলেও বৃষ্টিপাত হবে। কিন্তু এসব এলাকায় টানা বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। মাঝে মাঝে হালকা বৃষ্টিপাত হবে। তবে দিনের অধিকাংশ সময় আকাশ মেঘমুক্ত থাকবে।

 

আবহাওয়ার তেমন কোনো পরিবর্তন না থাকায় আগামী ২৪ ঘণ্টায় দেশের নদী বন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে বলে জানান তিনি।



  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত