রবিবার । সেপ্টেম্বর ২০, ২০২০ । । ০৪:৪৭ এএম

বর্ষায় ভাসলো মুন মোনালিসার 'নৌকা'

বিনোদন প্রতিবেদক | নতুনআলো টোয়েন্টিফোর ডটকম
প্রকাশিত: 2020-08-06 20:21:48 BdST হালনাগাদ: 2020-08-07 13:47:16 BdST

Share on

প্রতিশ্রুতিশীল তরুণ কণ্ঠশিল্পী মুন মোনালিসা

চিরায়ত গ্রামবাংলার নদী। নদীর থৈ থৈ পানিতে ভাসছে নৌকা। নৌকার উপর বসে আছে নববধূ- পায়ে আলতা, নাকে নথ, পরনে লাল শাড়ি, চাহনীতে আকুলতা। কণ্ঠে সব মিষ্টি কথার সুরেলা ধ্বনি।

সম্প্রতি প্রকাশিত হওয়া 'নৌকা' শিরোনামের এ গানের গায়কী, কথা, সুরে আর দৃশ্যে দেখা গেছে এমন সব মন আকুল করা সংগীত অনুষঙ্গ।


চিরায়ত গ্রামবাংলার লোক সঙ্গীত ধাঁচের এ গান গেয়েছেন প্রতিশ্রুতিশীল তরুণ কণ্ঠশিল্পী মুন মোনালিসা। গানটি লিখেছেন কামরুল ইসলাম, সুর করেছেন বাউল শফি মণ্ডল, সঙ্গীতায়োজন করেছেন মীর মাসুম। এছাড়াও গানের ভিডিওচিত্র নির্মাণ করেছেন মীর মাসুম।

মুক্তি পেল মুন মোনালিসার নতুন গান নৌকা
৪ আগস্ট বিকালে গায়েনবাড়ি ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশিত হয়।


গান প্রসঙ্গে মুন মোনালিসা নতুনআলো টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এ গানটি ছিল আমার একটি স্বপ্নকল্প। আমি এটি নিয়ে ভীষণ উচ্ছ্বাসিত ছিলাম। অনেক কষ্ট করেছি, অনেক ধৈর্য ধরেছি। আমাদের পুরো টিমের কষ্টের ফসল এ গান। বিশেষত মাসুম ভাই (মীর মাসুম) অনেক এফর্ট দিয়েছেন। তার প্রতি আমার কৃতজ্ঞতার শেষ নেই।


মুন মোনালিসা বলেন, চমৎকার সব কথার এই গানটির সুর করেছেন আমার শ্রদ্ধেয় গুরুজী শফি মন্ডল। মাসুম ভাইয়ের সংগীতায়োজন ও চিত্রগ্রহণ দারুণ নান্দনিক হয়েছে। সবমিলিয়ে শ্রোতাদের মন ছুঁয়ে যাবার মতো গান হয়েছে এটি। গানটি প্রকাশিত হবার পর থেকেই শ্রোতাদের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছি। আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি সবার প্রতি।

প্রতিশ্রুতিশীল তরুণ কণ্ঠশিল্পী মুন মোনালিসা
'নৌকা' গানে অ্যাকুস্টিক বাদ্যযন্ত্র খমকের ব্যবহার ছিল চোখে পড়ার মত, যা গানটিতে যোগ করেছে ভিন্ন মাত্রা। এটি বাজিয়েছেন মীর মাসুম। গানের ভিডিওচিত্রেও তাকে খমক বাজাতে দেখা যায়।


এছাড়াও গানের অডিও-ভিজ্যুয়াল টিমে যুক্ত ছিলেন- তানিম হাসান (বাস), আহনাফ খান অনিক (গিটার), রূপক ফয়সাল (ভিডিও সম্পাদনা)।

 

গানটি দেখুন-



  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত