বুধবার । মার্চ ২০, ২০১৯ । । ০২:২২ পিএম

আর কত ঢালাও মিথ্যাচার, অপপ্রচার

মোঃ আবুল হোসেন
প্রকাশিত: 2018-02-27 20:06:26 BdST হালনাগাদ: 2018-04-23 18:06:07 BdST

Share on

মোঃ আবুল হোসেন, সভাপতি, ভাষানটেক থানা আওয়ামী তরুণ লীগ

আমি মোঃ আবুল হোসেন। আমার গ্রামের বাড়ি কিশোরগঞ্জ। ঢাকায় বসবাস করি ভাষানটেকের ধামালকোট এলাকায়। দীর্ঘ ২৭ বছর ধরে আমি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত আছি। পাশাপাশি ব্যবসা করে জীবিকা নির্বাহ করি।


রাজনীতি করার বিভিন্ন পর্যায়ে আওয়ামী লীগের বেশ কয়েকটি অঙ্গ-সংগঠনের সঙ্গে আমি যুক্ত ছিলাম এবং এখনও আছি। বিভিন্ন সময়ে আমি আহবায়ক ও পূর্ণাঙ্গ কমিটির বিভিন্ন পদে থেকে রাজনীতি করে আসছি। ভাষানটেক থানা আওয়ামী হকার্স লীগের যুগ্ম আহবায়ক, ভাষানটেক থানা কৃষকলীগের যুগ্ম আহবায়ক, ঢাকা ক্যান্টনমেন্ট থানার অধীনস্থ ১৫ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি, কাফরুল থানার অধীনস্থ ১৫ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক, ৯৫ নম্বর ওয়ার্ড বঙ্গবন্ধু সৈনিক লীগের সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করেছি। বর্তমানে আমি ভাষানটেক থানা তরুণ লীগের সভাপতির দায়িত্ব পালন করছি।


আমি বড় একটি রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত আছি, কিন্তু বড় কোন নেতা নই। তবে স্থানীয় পর্যায়ে আমার সুপরিচিতি আছে, মানুষের ভালবাসা ও শ্রদ্ধা আছে। একইভাবে এলাকাবাসীর প্রতি আমার ভালবাসা, সম্মান আর রয়েছে অসীম কৃতজ্ঞতা। আমার দীর্ঘ রাজনৈতিক ক্যারিয়ারে অনেক বড় অর্জন বলতে এটুকুই।


বেশ কিছুদিন ধরেই লক্ষ্য করছি, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে একটি আসাধু চক্র ভুয়া আর বেনামী আইডি ব্যবহার করে আমার বিরুদ্ধে ভিত্তিহীন, মিথ্যা আর বানোয়াট তথ্য দিয়ে লেখালেখি করছে। এসব লেখালেখি যে শুধু ভিত্তিহীন আর মিথ্যা তাই নয়, বরং নোংরা আর কুরুচিপূর্ণও বটে। ঢালাও অভিযোগ করে এভাবে পাতার পর পাতা লিখে ভরিয়ে ফেলা যায়, কিন্তু তাতে অভিযোগকারীর দূর্বলতা আর কাপুরুষতাই কেবল প্রকাশ পায়। কাজের কাজ কিছুই হয়না।


নিন্দুকদের বলছি, আপনাদের সৎ সাহস আর আত্মসম্মানবোধ থাকলে আমার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের প্রমাণ দিন। দেশে আইন আছে, থানা-পুলিশ আছে।


ঢালাও অভিযোগের কি আদৌ কোন ভিত্তি থাকে? আপনারাই বলুন। মানুষ স্বাভাবিকভাবেই আর্থিক স্বচ্ছলতার স্বপ্ন দেখে, আর্থিক স্বচ্ছলতার জন্য চেষ্টা করে। আমিও স্বপ্ন দেখি, সেভাবে চেষ্টা করি। এতে ওই আসাধু চক্রটির আঁতে ঘা লেঘেছে। চক্রটি আমার সামাজিক মর্যাদা ও ভাবমূর্তি নষ্ট করার জন্য উঠেপড়ে লেগেছে।


আমি সবসময়য়ই মানুষের সাহায্যার্থে এগিয়ে যাবার চেষ্টা করি। ধামালকোট এলাকায় দারুল উলুম তা'লিমুল কুরআন নুরানী হাফিজিয়া এতিমখানা ও মাদরাসার সভাপতি আমি। মাদরাসাটির প্রতিষ্ঠাকাল থেকেই আমি এর সঙ্গে যুক্ত আছি।


কয়েক মাস আগে স্থানীয় একটি ঘটনাকে কেন্দ্র করে আমার উপর সন্ত্রাসী হামলা হয়। এতে আমার শরীরের অন্যান্য স্থানসহ পেটে মারাত্মক জখম হয়। দীর্ঘদিন আমাকে চিকিৎসার আওতায় থাকতে হয়েছে। এই ঘটনার ফলে যারা আমাকে পেটকাটা আবুল বলে সম্বোধন করেন- তারা কি মানুষ, নাকি মানুষরূপী পশু! ভেবে আমি বিস্মিত হই।



  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত