রবিবার । সেপ্টেম্বর ২০, ২০২০ । । ০৩:৩৪ এএম

ফেসবুক ওয়াচে দেখা যাবে পছন্দের ভিডিও

আন্তর্জাতিক ডেস্ক | নতুনআলো টোয়েন্টিফোর ডটকম
প্রকাশিত: 2020-09-04 22:27:17 BdST হালনাগাদ: 2020-09-05 13:04:48 BdST

Share on

ফেসবুক

ফেসবুকের ভিডিও প্ল্যাটফর্ম ফেসবুক ওয়াচ নতুন একটি ফিচার নিয়ে এসেছে। নতুন ফিচারটির নাম ‘ইওর টপিকস’। এর মাধ্যমে আপনি কোন বিষয়ের ওপর ভিডিও দেখতে চান তা নির্দিষ্ট করে দিতে পারবেন। এতে অপ্রয়োজনীয় ভিডিও আপনার সামনে খুব বেশি আসবে না।

 

বিশেষ কোনও ঘোষণা না দিয়েই সম্প্রতি এই ফিচারটি চালু করেছে ফেসবুক কর্তৃপক্ষ। এরইমধ্যে ফেসবুক ব্যবহারকারীদের একটি অংশ তাদের ফেসবুক অ্যাপে সুবিধাটি পাচ্ছেন। বাকিরা কিছুদিনের মধ্যেই ‘ইওর টপিকস’ ফিচারটি পাবেন বলে ধারণা করা হচ্ছে।

 

প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম টেক ক্রাঞ্চ জানায়, বর্তমানে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির ওপর ভিত্তি করে ব্যবহারকারীদের আগ্রহের বিষয়গুলো নির্ণয় করে ফেসবুক ওয়াচ। এরপর সেসব বিষয়ের ভিডিও সংশ্লিষ্ট ব্যবহারকারীর কাছে সরবরাহ করা হয়। তবে ‘ইওর টপিকস’ ফিচারের মাধ্যমে ব্যবহারকারীদের আগ্রহ সুনির্দিষ্টভাবে জানা সম্ভব। এ কারণে তাদের কাছে আগ্রহের বাইরের কোনও বিষয়ের ভিডিও যাবে না।

 

আপনি এরইমধ্যে ইওর টপিকস ফিচারটি পেয়ে থাকলে ফেসবুক ওয়াচের প্রোফাইল আইকনে ক্লিক করুন। সেখান থেকে ইওর টপিকসে গিয়ে পছন্দের বিষয় নির্বাচন করতে পারবেন। ফেসবুক ওয়াচের এই ফিচারটি যারা পেয়েছেন তাদের একটি পপ-আপের মাধ্যমে জানানো হয়েছে। ওই পপ-আপে বলা হয়, ফেসবুক এখন থেকে আপনার বাছাই করা টপিকের ওপর আরও বেশি ভিডিও দেখাবে।



  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত