বুধবার । জুলাই ১৭, ২০১৯ । । ০৭:৩৮ পিএম

পদত্যাগ করলেন শ্রীলঙ্কার কোচ

খেলাধুলা ডেস্ক | নতুনআলো টোয়েন্টিফোর ডটকম
প্রকাশিত: 2017-06-23 22:53:13 BdST

Share on

বিরাট কোহলির সঙ্গে বনিবনা না হওয়ায় দুদিন আগে পদত্যাগ করেন ভারতের কোচ অনিল কুম্বলে। আজ পদত্যাগ করেছেন শ্রীলঙ্কার দক্ষিণ আফ্রিকান কোচ গ্রাহাম ফোর্ড। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে তার চার বছরের চুক্তি থাকলেও দুই বছরের মাথায়ই সরে দাঁড়িয়েছেন। তার সরে দাঁড়ানোর কারণ শ্রীলঙ্কা ক্রিকেট দলের নতুন ম্যানেজার অশাঙ্ক গুরুসিনহা।

গুরুসিনহার সঙ্গে তার বনিবনা হচ্ছিল না। সে কারণে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কাছে লিখিত অভিযোগ দেন ফোর্ড। কিন্তু বোর্ড তাকে সাফ জানিয়ে দেয় যে একজন ম্যানেজারের প্রয়োজন আছে। প্রটোকল মেনেই তাকে নিয়োগ দেওয়া হয়েছে এবং সে ম্যানেজারের পদেই থাকবে। পাশাপাশি ফোর্ডকে তার দায়িত্ব পালন করতে বলা হয়। এরপর পদত্যাগ পত্র জমা দিয়ে দক্ষিণ আফ্রিকার চলে যান ফোর্ড। কিন্তু শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে দাবি করা হচ্ছে ফোর্ড তাদের না জানিয়েই দেশে ফিরে গেছেন। তারা ফোন ও ই-মেইলে তার সঙ্গে বার বার যোগাযোগ করেও ব্যর্থ হয়েছে। ফোর্ড ফোন ধরছেন না এবং কোনো ই-মেইল এর-ও জবাব দিচ্ছেন না।

ফোর্ডের অবর্তমানে তার স্বদেশি শ্রীলঙ্কার ফিল্ডিং কোচ নিস পোথাসকে অন্তর্বর্তীকালিন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

আগামী সপ্তাহে শ্রীলঙ্কা সফরে আসবে জিম্বাবুয়ে দল। এই সফরে তারা স্বাগতিকদের সঙ্গে ৫টি ওয়ানডে ও একটি টেস্ট খেলবে। ১৫ বছর পর শ্রীলঙ্কা সফরে আসতে যাচ্ছে জিম্বাবুয়ে। এর আগে ২০০১-০২ সালে সবশেষ শ্রীলঙ্কা সফর করেছিল আফ্রিকান দলটি।



  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত