মঙ্গলবার । সেপ্টেম্বর ১৭, ২০১৯ । । ১১:২৩ পিএম

অস্ট্রেলিয়ার হয়ে বাংলাদেশে আসছেন ব্র্যাড হাডিন

খেলাধুলা ডেস্ক | নতুনআলো টোয়েন্টিফোর ডটকম
প্রকাশিত: 2017-08-10 14:06:13 BdST

Share on

অস্ট্রেলিয়ার হয়ে বাংলাদেশে আসছেন ব্র্যাড হাডিন

বাংলাদেশ সফরের অস্ট্রেলিয়া দলে যোগ হলো একটি বড় নাম। দলের সঙ্গে আসছেন ব্র্যাড হাডিন। অবশ্যই খেলতে নয়, দু বছর আগেই শেষ হয়েছে তার ক্যারিয়ার। সাবেক উইকেটকিপার-ব্যাটসম্যান আসছেন ফিল্ডিং কোচ হয়ে।

এখনকার ফিল্ডিং কোচ গ্রেগ ব্লিউয়েট দায়িত্ব নিতে যাচ্ছেন সাউথ অস্ট্রেলিয়ার ব্যাটিং কোচের। তার জায়গাতেই দায়িত্ব পাচ্ছেন হাডিন। বৃহস্পতিবার থেকে ডারউইনে শুরু অস্ট্রেলিয়ার প্রস্তুতি ক্যাম্পে থাকবেন দুজনই। ক্যাম্প শেষে ব্লিউয়েট ফিরে যাবেন সাউথ অস্ট্রেলিয়ায়।

২০১৫ অ্যাশেজ শেষে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান হাডিন। এর পরপরই নাম লেখান কোচিংয়ে। ক্রিকেট অস্ট্রেলিয়ার হাই পারফরম্যান্স কোচ হিসেবে চুক্তি তার ২০১৯ সাল পর্যন্ত।

নিউ সাউথ ওয়েলসের সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন এর মধ্যে, সহকারী কোচ ছিলেন অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-১৯ দলেও। গত বছর দায়িত্বে ছিলেন অস্ট্রেলিয়া ‘এ’ দলের সহকারী কোচের। এ বছর নিউ জিল্যান্ড সফরে ছিলেন জাতীয় দলের সহকারী কোচ।

দায়িত্ব নিয়ে হাডিন ফিল্ডিংয়ের মানদণ্ড ধরে নিচ্ছেন তার সাবেক দুই সতীর্থকে।

“এই তরুণ দলটির সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমি রোমাঞ্চিত। আমি এমন এক যুগে ছিলাম, যখন রিকি পন্টিং ও অ্যান্ড্র সাইমন্ডসরা বিশ্বমানের ফিল্ডিংয়ের ক্ষেত্রে অস্ট্রেলিয়ান ক্রিকেটকে নতুন পরিচয় দিয়েছিল। দলের ফিল্ডিং ভালো না হলে ওরা ব্যাপারটি ব্যক্তিগতভাবে নিত এবং অন্যকে অনুপ্রাণিত করত সেই মানে উঠে আসতে।”

“এই দলকে আমি সেই মানের উপযোগী করে তুলতে চাই এবং বিশ্বাস করি, সে সামর্থ্য তরুণ দলটির আছে। কাজটা কঠিন, তবে চ্যালেঞ্জটি নিতে আমি মুখিয়ে আছি।”

জাতীয় দলের দায়িত্ব ছেড়ে ব্লিউয়েট রাজ্য দলে যাচ্ছেন কোচিং ক্যারিয়ারের ভবিষ্যতে দৃষ্টি রেখেই। ফিল্ডিং কোচ ছেড়ে ব্যাটিংয়ে বিশেষজ্ঞ কোচ হিসেবে এগোতে চান। সাউথ অস্ট্রেলিয়ায় তিনি থাকবেন বাংলাদেশের সাবেক কোচ জেমি সিডন্সের সহকারী। পাশাপাশি রাজ্যের অনূ্র্ব-১৯ দলের হবেন মূল কোচ, বিগ ব্যাশে অ্যাডিলেড স্ট্রাইকার্সে থাকবেন মূল কোচ জেসন গিলেস্পির সহকারী।

ডারউইনে অস্ট্রেলিয়ার ক্যাম্প এক সপ্তাহের। ১৮ অগাস্ট বাংলাদেশে আসার কথা তাদের।



  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত