রবিবার । সেপ্টেম্বর ২০, ২০২০ । । ০৩:২৪ এএম

সাকিব নেমে পড়েছেন অনুশীলনে

খেলাধুলা ডেস্ক | নতুনআলো টোয়েন্টিফোর ডটকম
প্রকাশিত: 2020-09-05 15:50:45 BdST হালনাগাদ: 2020-09-05 20:44:01 BdST

Share on

সাকিব আল হাসান

শুক্রবার বিকেএসপিতে পৌঁছে শনিবার সকাল থেকেই অনুশীলন শুরু করে দিয়েছেন দেশ সেরা এই অলরাউন্ডার। প্রথম দিন শুধুই ফিটনেস অনুশীলনে ঘাম ঝড়িয়েছেন বিশ্বকাপে উড়ন্ত পারফর্ম করা এই টাইগার। সকাল ৭টা থেকে শুরু হওয়া এই অনুশীলন চলেছে এক ঘণ্টা অবধি।

 

এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে নিজেকে ফিরে পাওয়ার মিশনে সাকিবের বিকেএসপিতে যাওয়ার কথা ছিল মূলত আজকে। কিন্তু এক দিন আগেই চলেই গেছেন। গতকাল বেলা আড়াইটায় প্রিয় প্রাঙ্গনে পৌঁছেছেন। উঠেছেন দেশের একমাত্র ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের মধুমতি ভিআইপি রেস্ট হাউসে।

 

করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে আগামী দুই মাস এখানে থেকেই অনুশীলন চালিয়ে যাবেন তিনি। যার শুরুটা হবে এক সপ্তাহের ফিটনেস অনুশীলন দিয়ে। এবং উল্লেখ করার মত বিষয় হল, আজ থেকেই তিনি অনুশীলন শুরু করে দিয়েছেন। শনিবার (৫ সেপ্টেম্বর) এতথ্য দিয়েছেন বিকেএসপির জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আশরাফউজ্জামান।

 

তিনি বলেন,‘সাকিবের বিকেএসপিতে আসার কথা ছিল আজকে। এসেছে গতকাল দুপুর আড়াইটায়। আমিই তাকে রিসিভ করেছি। সে এখানে থাকছে মধুমতি ভিআইপি রেস্ট হাউসে। আগামী দুই মাস এখানেই থাকবে। কোচ সালাহউদ্দিন ও নাজমুল আবেদীন ফাহিম স্যারে তার অনুশীলনের দিক নির্দেশনা দেবেন। আজ সকাল থেকে সাকিব অনুশীলন শুরু করেছে। সকাল ৭টা থেকে ৮টা পর্যন্ত রানিং ও জিম করেছে। যতদূর জানি প্রথম এক সপ্তাহ তার ফিটনেস অনুশীলন চলবে। এরপর স্কিল (ব্যাটিং, বোলিং)।’

 

জুয়াড়ির প্রস্তাব গোপন করায় আইসিসি কর্তৃক এক বছরের নিষেধাজ্ঞায় থাকা সাকিব যুক্তরাষ্ট্রে ছিলেন গত মার্চ থেকে। এদিকে, তার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হচ্ছে আগামী অক্টোবরে। অক্টোবর থেকেই শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা বাংলাদেশের। বাংলাদেশ ক্রিকেট বোর্ড শ্রীলঙ্কা সিরিজেই পেতে চাইছে দেশসেরা ক্রিকেটারকে।

 

সাকিব নিজেও উন্মুখ হয়ে আছেন। সেই কারণেই আগেভাগে দেশে ফিরে অনুশীলন শুরু করার সিদ্ধান্ত নিয়েছেন। যাতে নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হতেই প্রস্তুত হয়ে দেশের জার্সি গায়ে মাঠে নামতে পারেন।



  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত