রবিবার । সেপ্টেম্বর ২০, ২০২০ । । ০৩:৪৩ এএম

কাল থেকে ক্রিকেটারদের করোনা টেস্ট

খেলাধুলা ডেস্ক | নতুনআলো টোয়েন্টিফোর ডটকম
প্রকাশিত: 2020-09-06 20:37:19 BdST হালনাগাদ: 2020-09-06 22:28:18 BdST

Share on

বিসিবি

আগামীকাল সোমবার থেকেই ক্রিকেটারদের বাসায় গিয়ে নমুনা সংগ্রহ করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। প্রথম ধাপের এই নমুনা সংগ্রহ চলবে পরশু দিন পর্যন্ত।


শ্রীলঙ্কা সফর নিয়ে আগস্টের শেষ সপ্তাহে সংবাদ মাধ্যমকে বিসিবির ক্রিকেট পরিচালানা বিভাগের চেয়ারম্যান আকরাম খান জানিয়েছিলেন, চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে সিরিজের প্রাথমিক দল ঘোষণা হলে ডাক পাওয়ারা ১৮ সেপ্টেম্বর টিম হোটেলে উঠবে। এরপরে হোটেল গিয়ে তাদের নমুনা সংগ্রহ করবে বিসিবির মেডিকেল ইউনিট।

 

কিন্তু না, দেশের করোনা বাস্তবতা বিবেচনায় নিয়ে পরিকল্পনায় কিছুটা পরিবর্তন এনে আগামীকাল থেকেই এই প্রক্রিয়া শুরু করতে যাচ্ছে লাল সবুজের ক্রিকেট প্রশাসন। প্রথম ধাপের এই পরীক্ষায় জাতীয় দলের পাশাপাশি এইচপি দলের সদস্যদেরও করোনা পরীক্ষা করা হবে। নমুনা সংগ্রহ চলবে পরদিন মঙ্গলবার পর্যন্ত। দ্বিতীয় ধাপের পরীক্ষা শুরু হবে প্রাথমিক দলে ডাক পাওয়া ক্রিকেটাররা টিম হোটেলে উঠলে, আগামী ১৮ সেপ্টেম্বর থেকে। আর তৃতীয় ধাপের পরীক্ষা হবে শ্রীলঙ্কায় রওনা হওয়ার আগ মুহূর্তে।

 

রোববার (৬ সেপ্টেম্বর) এখবর নিশ্চিত করেছেন বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন ও ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

 

নিজাম উদ্দিন চৌ্ধুরী জানালেন, ‘যারা যারা অনুশীলন করছে বা করে আসছে তাদেরটা আমরা করে ফেলব (করোনা টেস্ট)। কেননা এখন দেখা যাচ্ছে এটা বেশি ছড়িয়ে যাচ্ছে। তাছাড়া আমরা মূল টার্গেট হচ্ছে দুটি।

 

অনুর্ধ্ব -১৯ দল, জাতীয় দল ও হাই পারফরম্যান্স (এইচপি) দল। অনু-১৯ দলের ক্যাম্প চলছে। কিন্তু জাতীয় দল ও এইচপি দলের শ্রীলঙ্কা সিরিজ বেশি গুরুত্বপূর্ণ। তাছাড়া যেহেতু জাতীয় দল ও এইচপি দল এই মাঠে অনুশীলন করবে সেহেতু মাঠের প্রস্তুতিটাও বড় ব্যাপার। সবকিছু বিবেচনা করে সতর্কতার অংশ হিসেবেই এটা করা হচ্ছে।’

 

আর আকরাম খান বললেন, ‘কালকে আর পরশু দুই দিন প্লেয়ারদের যারা স্কোয়াডে আছে তাদের বাসায় গিয়ে টেস্ট হবে। এরপর আবার অনুশীল শুরু হবে। আর ১৮ তারিখে আবার টেস্ট হবে ওটা তো বলাই আছে।’



  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত