শুক্রবার । এপ্রিল ১৯, ২০২৪ । । ০৭:২৫ এএম

মিসরে জঙ্গিবাদে সমর্থনের অভিযোগে আল জাজিরার ওয়েবসাইট বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক | নতুনআলো টোয়েন্টিফোর ডটকম
প্রকাশিত: 2017-05-25 19:28:16 BdST

Share on

মিসর কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরারসহ ২১টি ওয়েবসাইট বন্ধ করে দেয়া হয়েছে। এসব ওয়েবসাইটের বিরুদ্ধে ‘সন্ত্রাসবাদে’ সমর্থন দেয়ার অভিযোগ আনা হয়েছে। বুধবার মিসরের রাষ্ট্রীয় বার্তা সংস্থা মেনা ও নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।
 
রয়টার্সের খবরে বলা হয়, বুধবার মিসর থেকে আল জাজিরাসহ বেশ কয়েকটি ওয়েবসাইটে প্রবেশ করা যায়নি। ধারণা করা হয়, এসব ওয়েবসাইট বন্ধ করে দেয়া হয়েছে। যদিও দেশটির সরকার এসব ওয়েবসাইট বন্ধ করে দেয়ার বিষয়ে এখনো কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি। এ বিষয়ে মিসরের জাতীয় টেলিকম রেগুলেটরি কর্তৃপক্ষের একজন কর্মকর্তার কাছে জানতে চাওয়া হলে তিনিও এ তথ্য নিশ্চিত কিংবা অস্বীকার করেননি। তিনি বলেন, ‘যদি এ দাবি সত্যি হয়ে থাকে, তাতে আমি কোনো সমস্যা দেখছি না।’
 
মেনার প্রতিবেদনে বলা হয়, সন্ত্রাসবাদ ও উগ্রপন্থার সমর্থন এবং মিথ্যা সংবাদ প্রচারের কারণে ২১টি ওয়েবসাইট বন্ধ করে দেয়া হয়েছে। এ তালিকায় কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরার মূল ওয়েবসাইটও রয়েছে। এসব ওয়েবসাইটের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাও নেয়া হবে বলে জানানো হয়। প্রসঙ্গত, আল জাজিরার বিরুদ্ধে মিসরে নিষিদ্ধ ঘোষিত সংগঠন মুসলিম ব্রাদারহুডের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগ বেশ পুরনো। বিভিন্ন সময় মিসর সরকারের পক্ষ থেকে এমন অভিযোগ তোলা হয়। রয়টার্স।



  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত