সোমবার । এপ্রিল ২৯, ২০২৪ । । ০৩:৩৭ এএম

‘মাত্র একজনের সঙ্গে পরকীয়া ছিল, সেটা চুকে গেছে’

আন্তর্জাতিক ডেস্ক | নতুনআলো টোয়েন্টিফোর ডটকম
প্রকাশিত: 2017-09-04 13:11:06 BdST হালনাগাদ: 2017-09-04 13:12:23 BdST

Share on

দক্ষিণ আফ্রিকার ডেপুটি প্রেসিডেন্ট সিরিল রামাফোসা

‘আমার সঙ্গে মাত্র একজনের পরকীয়ার সম্পর্ক ছিল। সেটা চুকেবুকে গেছে। আমার স্ত্রীকে সঙ্গে নিয়ে বিষয়টি মোকাবিলাও করেছি। আমি কোনো অপরাধ করিনি, অর্থ চুরি করিনি, এমনকি দেশের সম্পদও লুট করিনি। তারপরও আমার বিরুদ্ধেই অপপ্রচার চালানো হচ্ছে। বিরোধী রাজনৈতিক দল এসব অপপ্রচার চালাচ্ছে।’

দক্ষিণ আফ্রিকার ডেপুটি প্রেসিডেন্ট সিরিল রামাফোসার বিরুদ্ধে একসঙ্গে একাধিক তরুণীর সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়ার অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি তিনি এভাবেই অস্বীকার করেছেন তিনি।

বিবিসি অনলাইনের প্রতিবেদনে বলা হয়, দক্ষিণ আফ্রিকার ডেপুটি প্রেসিডেন্ট সিরিল রামাফোসার বিরুদ্ধে একসঙ্গে একাধিক তরুণীর সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়ার অভিযোগ উঠেছে। তবে একটি পরকীয়ার অভিযোগ স্বীকার করলেও একাধিক তরুণীর সঙ্গে সম্পর্কে জড়ানোর বিষয়টি অস্বীকার করেছেন তিনি।

প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি দেশটির সংবাদপত্রে ডেপুটি প্রেসিডেন্ট সিরিল রামাফোসার ব্যক্তিগত জীবনের এসব তথ্য প্রকাশ হয়। এরপরই এসব বিষয় নিয়ে মুখ খোলেন তিনি। গতকাল রোববার দেশটির সানডে টাইমস পত্রিকাকে তিনি বলেছেন, ‘আমার সঙ্গে মাত্র একজনের পরকীয়ার সম্পর্ক ছিল। সেটা চুকেবুকে গেছে। আমার স্ত্রীকে সঙ্গে নিয়ে বিষয়টি মোকাবিলাও করেছি। আমি কোনো অপরাধ করিনি, অর্থ চুরি করিনি, এমনকি দেশের সম্পদও লুট করিনি। তারপরও আমার বিরুদ্ধেই অপপ্রচার চালানো হচ্ছে। বিরোধী রাজনৈতিক দল এসব অপপ্রচার চালাচ্ছে।’

প্রতিবেদনে আরও বলা হয়, সম্প্রতি সিরিলের ব্যক্তিগত ই-মেইল হ্যাক করা হয়। ওই ই-মেইল থেকেই একজন চিকিৎসকের সঙ্গে তাঁর পরকীয়ার প্রমাণ পাওয়া যায়। এ ছাড়া ই-মেইল থেকে জানা গেছে, ওই চিকিৎসক ছাড়াও একাধিক তরুণীর সঙ্গে সিরিলের পরকীয়ার সম্পর্ক ছিল। এমনকি তাঁদের সবার সঙ্গে অনিয়ন্ত্রিত শারীরিক সম্পর্কও ছিল তাঁর।

সিরিল রামাফোসা বলেন, আট বছর আগে একজন চিকিৎসকের সঙ্গে তাঁর পরকীয়ার সম্পর্ক ছিল। কিন্তু তাঁর সঙ্গে অন্য যেসব নারীর নাম জড়ানো হচ্ছে, তা সত্য নয়। ওই নারীরা তাঁর ছাত্রী ছিলেন। তিনি ও তাঁর স্ত্রী ওই নারীদের পড়াশোনার ব্যাপারে নানা রকম সহযোগিতা করতেন।

নিজের বিরুদ্ধে আনা অভিযোগ জনসমক্ষে প্রকাশ বন্ধে আদালতে চেষ্টা করেছিলেন সিরিল। যুক্তি ছিল, তাঁর ব্যক্তিগত সম্পর্কের বিষয় সাধারণ জনগণের সামনে আনা ঠিক নয়। এ ছাড়া দেশটির গোয়েন্দা বিভাগের প্রধানকে ই-মেইল হ্যাক করার বিষয়ে তদন্ত করতে বলবেন বলে জানিয়েছেন তিনি।

প্রতিবেদনে বলা হয়, চলতি বছরের ডিসেম্বরে দেশটির প্রেসিডেন্ট জ্যাকব জুমা আফ্রিকান ন্যাশনাল কংগ্রেস (এএনসি) দলের সভাপতির পদ ছেড়ে দেবেন। এই পদে সিরিল রামাফোসার প্রতিদ্বন্দ্বিতা করার কথা রয়েছে।



  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত