বৃহস্পতিবার । অক্টোবর ২৪, ২০১৯ । । ০৮:৫৮ এএম

সাবেক ফার্স্ট লেডি বারবারা বুশ মারা গেছেন

আন্তর্জাতিক ডেস্ক | নতুনআলো টোয়েন্টিফোর ডটকম
প্রকাশিত: 2018-04-18 10:32:13 BdST হালনাগাদ: 2018-04-23 16:54:47 BdST

Share on

সাবেক ফার্স্ট লেডি বারবারা বুশ মারা গেছেন

যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্ট লেডি গণসাক্ষরতা প্রচারাভিযানের কর্মী বারবারা বুশ মারা গেছেন, যিনি তার স্বামী আর সন্তানকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে দেখে গেছেন।


বারবারা বুশ যুক্তরাষ্ট্রের ৪১তম প্রেসিডেন্ট জর্জ এইচ ডব্লিউ বুশের স্ত্রী; আর দেশটির ৪৩তম প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের মা।


রয়টার্স জানিয়েছে, বুশ পরিবারের পক্ষ থেকে মঙ্গলবার এক বিবৃতিতে বারবারার মৃত্যুর খবর জানানো হয়। তার বয়স হয়েছিল ৯২ বছর।


ফুসফুস ও হৃদযন্ত্রের জটিলতায় আক্রান্ত বারবারা বুশের শারীরিক অবস্থা গত কিছুদিন ধরেই খারাপের দিকে যাচ্ছিল। গত রোববার বুশ পরিবারের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, তিনি আর চিকিৎসা না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।


তার মৃত্যুর পর ছেলে জর্জ ডব্লিউ বুশ এক বিবৃতিতে বলেছেন, “বারবারা বুশ ছিলেন অসাধারণ একজন ফার্স্ট লেডি, তার জায়গায় তিনি ছিলেন অনন্য। লাখো মানুষের মধ্যে তিনি প্রাণচাঞ্চল্য, ভালোবাসা আর সাক্ষরতা ছড়িয়ে গেছেন।”


বারবারা বুশের মৃত্যুতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প, সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও ফার্স্ট লেডি মিশেল ওবামা এবং বিল ক্লিনটন ও হিলারি ক্লিনটন শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন।



  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত