মঙ্গলবার । অক্টোবর ২০, ২০২০ । । ০২:৩৪ পিএম

ভারতে ২৪ ঘণ্টায় শনাক্ত ৬২২১২, মৃত্যু ৮৩৭

আন্তর্জাতিক ডেস্ক | নতুনআলো টোয়েন্টিফোর ডটকম
প্রকাশিত: 2020-10-17 13:29:50 BdST হালনাগাদ: 2020-10-17 16:23:26 BdST

Share on

ভারতে ২৪ ঘণ্টায় শনাক্ত ৬২২১২

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৬২ হাজার ২১২ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৭৪ লাখ ৩২ হাজার ৬৮০ জনে দাঁড়াল। সংক্রমণের দিক থেকে বিশ্বের মধ্যে ভারতের অবস্থান বর্তমানে দ্বিতীয়তে।

 

একই সময়ে মারা গেছেন আরও ৮৩৭ জন। করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দেশটিতে মৃত্যুবরণ করেছেন এক লাখ ১২ হাজার ৯৯৮ জন। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭০ হাজার ৮১৬ জন। মোট সুস্থ হয়েছেন ৬৫ লাখ ২৪ হাজার ৫৯৫ জন। ভারতে মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৭৮ শতাংশ।

 

আজ শনিবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

 

প্রতিবেদনে বলা হয়েছে, সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে মহারাষ্ট্রে। এরপর রয়েছে অন্ধ্র প্রদেশ, কর্ণাটক, তামিল নাড়ু, উত্তর প্রদেশ ও দিল্লিতে। দেশটিতে মোট শনাক্ত ৭৪ লাখ ৩২ হাজার ৬৮০ জনের মধ্যে বর্তমানে আক্রান্ত রয়েছেন সাত লাখ ৯৫ হাজার ৮৭ জন। গত দেড় মাসে এই প্রথম বর্তমানে আক্রান্ত রোগীর সংখ্যা আট লাখের নিচে নেমেছে।

 

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নয় লাখ ৯৯ হাজার ৯০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে নয় কোটি ৩২ লাখ ৫৪ হাজার ১৭টি নমুনা।

 

উল্লেখ্য, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, সংক্রমণের দিক থেকে বর্তমানে বিশ্বে ভারতের অবস্থান দুই নম্বরে। ভারতের আগে রয়েছে যুক্তরাষ্ট্র ও পরে ব্রাজিল।

 

জনস হপকিনস ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিন কোটি ৯২ লাখ ৬৬ হাজার ৯২৮ জন এবং মারা গেছেন ১১ লাখ তিন হাজার ৫১৭ জন। আর সুস্থ হয়েছেন দুই কোটি ৭০ লাখ ১৯ হাজার ১২৪ জন।



  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত